যেভাবে দোয়া করবেন নিজ জাতির জন্য - বঙ্গ সমাচার যেভাবে দোয়া করবেন নিজ জাতির জন্য - বঙ্গ সমাচার

সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০১:৩৩ পূর্বাহ্ন

জরুরী বিজ্ঞপ্তি :
জেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে। আমাদের পরিবারে যুক্ত হতে আপনার সিভি পাঠিয়ে দিন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়। বিজ্ঞাপনের জন্য  ইমেইল করুন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়।

যেভাবে দোয়া করবেন নিজ জাতির জন্য

আল্লাহ তাআলা মানুষকে সৃষ্টি করেছেন তার ইবাদতের জন্য। আর মানুষের হেদায়েতের জন্য যুগে যুগে দুনিয়াতে প্রেরণ করেছেন অসংখ্য নবী রাসুল। তারা প্রথমেই নিজ পরিবার-পরিজনের কাছে দ্বীনের দাওয়াত দিয়েছেন। অতঃপর নিজ কাওমের কাছে দ্বীনের দাওয়াত দিয়েছেন। এমনি সব নবী-রাসুলই তাদের নিজ আত্মীয়-স্বজন এবং কাওম সম্প্রদায়ের জন্য দোয়া করেছিলেন। যেন আল্লাহ তাআলা তাদের আত্মীয়-স্বজন ও সম্প্রদায়কে সঠিক পথ ও হেদায়েত দান করেন।

প্রিয়নবী (সা:) নিজ সম্প্রদায়ের জন্য দোয়া করেছিলেন। যা মুসলিম উম্মাহর জন্য শিক্ষা ও করণীয়। হাদিসে এসেছে, নবী করিম (সা:) নিজ সম্প্রদায়ের জন্য যে দোয়া করেছিলেন তা ছিল এমন-

উচ্চারণ: আল্লাহুম্মাগফির লিকাওমি ফাইন্নাহুম লা ইয়ালামুন।’

অর্থ: হে আল্লাহ! তুমি আমার সম্প্রদায়কে ক্ষমা করে দাও। কারণ তারা জানেনা (অজ্ঞ)।’

সুতরাং প্রত্যেক ব্যক্তিই তার নিজ পরিবার, বংশ, সমাজ ও আত্মীয়-স্বজনের জন্য প্রিয়নবীর শেখানো পদ্ধতিতে দোয়া করতে পারেন। আল্লাহ তাআলা এ দোয়ার বরকতে কাঙ্ক্ষিত ব্যক্তিদের সঠিক পথ দান করার পাশাপাশি রহমত কল্যাণ ও মাগফেরাত দান করতে পারেন।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published.

পূর্বানুমতি ব্যাতিত এই সাইটের কোন লেখা, ছবি বা ভিডিও ব্যাবহার করা নিষিদ্ধ।
Design & Developed BY ThemesBazar.Com