দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো উত্তর কোরিয়া - বঙ্গ সমাচার দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো উত্তর কোরিয়া - বঙ্গ সমাচার

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০১:৫০ অপরাহ্ন

জরুরী বিজ্ঞপ্তি :
জেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে। আমাদের পরিবারে যুক্ত হতে আপনার সিভি পাঠিয়ে দিন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়। বিজ্ঞাপনের জন্য  ইমেইল করুন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়।

দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো উত্তর কোরিয়া

অনলাইন ডেস্ক :

নতুন দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া।

সোমবার দেশটির রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম কেসিএনএ’র বরাত দিয়ে এক প্রতিবেদনে এতথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, এই ক্ষেপণাস্ত্রগুলো দেড় হাজার কিলোমিটার (৯৩০ মাইল) উড়ে গিয়ে লক্ষ্যস্থলে আঘাত হেনেছে। এগুলো জাপানের ক্ষেপণাস্ত্রগুলোর চেয়েও অনেক বেশি শক্তিশালী।

উত্তর কোরীয় কর্তৃপক্ষ জানিয়েছে, শনি ও রোববার পরীক্ষাগুলো করা হয়। উত্তর কোরিয়ার জলসীমার মধ্যেই ক্ষেপণাস্ত্রগুলো পড়েছে। জাতিসংঘের নিরাপত্তা পরিষদ ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে যে নির্দেশনা দিয়েছে; উত্তর কোরিয়া তা মেনেই এই পরীক্ষা চালিয়েছে।

অর্থনৈতিক ও খাদ্য সংকট পরিস্থিতিতেও উত্তর কোরিয়া অস্ত্র কিংবা ক্ষেপণাস্ত্রের উন্নয়নের ব্যাপারে এগিয়ে রয়েছে বলে বিশ্লেষকরা মনে করছেন।

কেসিএনএ বলছে, এই ক্ষেপণাস্ত্রগুলো ‘অত্যন্ত তাৎপর্যপূর্ণ কৌশলগত অস্ত্র’।

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রতিক্রিয়ায় যুক্তরাষ্ট্র বলেছে, এর মধ্য দিয়ে এ বিষয় সামনে আসে যে তারা সামরিক কর্মসূচির ওপর গুরুত্ব দেওয়া অব্যাহত রেখেছে। উত্তর কোরিয়া এখনো তার প্রতিবেশী ও আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্য হুমকি হিসেবে রয়ে গেছে।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পূর্বানুমতি ব্যাতিত এই সাইটের কোন লেখা, ছবি বা ভিডিও ব্যাবহার করা নিষিদ্ধ।
Design & Developed BY ThemesBazar.Com