জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদের লিখিত পরীক্ষা বাতিল - বঙ্গ সমাচার জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদের লিখিত পরীক্ষা বাতিল - বঙ্গ সমাচার

সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০১:২৩ পূর্বাহ্ন

জরুরী বিজ্ঞপ্তি :
জেলা ভিত্তিক প্রতিনিধি নিয়োগ চলছে। আমাদের পরিবারে যুক্ত হতে আপনার সিভি পাঠিয়ে দিন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়। বিজ্ঞাপনের জন্য  ইমেইল করুন bongosamacharnews@gmail.com এই ঠিকানায়।

জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদের লিখিত পরীক্ষা বাতিল

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গত বছর অনুষ্ঠিত রাষ্ট্রায়ত্ব জনতা ব্যাংক লিমিটেডের নির্বাহী কর্মকর্তা (এক্সিকিউটিভ অফিসার) পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষা বাতিল করেছেন হাইকোর্ট। একইসঙ্গে নতুন করে একই পদে যত দ্রুত সম্ভব পরীক্ষা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মোহাম্মদ ইকবাল কবীরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ-সংক্রান্ত রুলের চূড়ান্ত শুনানি শেষে এ রায় দেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া ও সুপ্রকাশ দত্ত অমিত। পরীক্ষা গ্রহণকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক অনুষদের ডিনের পক্ষে ছিলেন আইনজীবী মোমতাজ উদ্দিন ফকির ও মজিবর রহমান সম্রাট।

গত বছর ২১ এপ্রিল ওই লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তুলে ১৫ জন পরীক্ষার্থী রিট করেছিলেন। প্রাথমিক শুনানি নিয়ে ২২ মে হাইকোর্ট রুলসহ অন্তর্বর্তীকালীন আদেশ দেন। এ রুল রুল যথাযথ ঘোষণা করে আজ এ রায় দেওয়া হলো।

রায়ের পর আইনজীবী সুপ্রকাশ দত্ত অমিত গণমাধ্যমকে বলেন, জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদে লিখিত পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে প্রতীয়মান হয়। এ প্রেক্ষাপটে হাইকোর্ট জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা নিয়োগে অনুষ্ঠিত ওই লিখিত পরীক্ষা বাতিল ঘোষণা করেছেন। পাশাপাশি দ্রুত নতুন করে লিখিত পরীক্ষা নিতে ব্যাংকার্স সিলেকশন কমিটির চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published.

পূর্বানুমতি ব্যাতিত এই সাইটের কোন লেখা, ছবি বা ভিডিও ব্যাবহার করা নিষিদ্ধ।
Design & Developed BY ThemesBazar.Com